অন্যের সুর সংগীতে আইয়ুব বাচ্চু ৯ বছর পর

0
95
অন্যের সুর সংগীতে আইয়ুব বাচ্চু ৯ বছর পর
Print Friendly, PDF & Email

জনপ্রিয় ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু বেশিরভাগ সময়ই নিজের সুর ও সংগীতে গান করে থাকেন। এমনকি নিজের গানগুলোর সংগীত পরিচালনাও করেন তিনি। তবে অন্যের সুর-সংগীতে যে গান করেননি, তা কিন্তু নয় তবে সে আগের কথা। নয় বছর পর আবারও অন্যের সুর-সংগীতে গান গাইলেন আইয়ুব বাচ্চু। সম্প্রতি ঢাকার মগবাজারের এবি কিচেন স্টুডিওতে ‘ছায়া শরীরী’ শিরোনামের গানটির রেকর্ডিং হয়।

‘ছায়া শরীরী’ গানটির কথা লিখেছেন এম এস রানা। জিয়া খানের সুরে ও গানটির সংগীতায়োজন করেছেন পাভেল আরীন। এরই মধ্যে গানটির মিক্সড-মাস্টারিংয়ের কাজও শেষ হয়েছে। আসছে ঈদ উপলক্ষে প্রকাশিত হতে যাওয়া ‘কেউ কারও নয়’ নামের মিশ্র অ্যালবামে গানটি থাকবে।

আইয়ুব বাচ্চু বলেন, দীর্ঘদিন অন্যের সুর-সংগীতে গাই না, গাওয়ার ইচ্ছাও নেই। প্রায় ৯ বছর পর অন্যের সুর-সংগীতে গানটি গাইলাম জিয়ার প্রতি আমার ব্যক্তিগত ভালোলাগার জন্য। অ্যালবামটির সুরকার ও সমন্বয়কারী জিয়া খানের অনেক দিনের ইচ্ছে ছিল তাঁর সুরে আমাকে দিয়ে একটি গান করাবেন। ব্যস্ততার কারণে আমি সময় বের করতে পারছিলাম না। ওর দীর্ঘদিনের চাওয়া এবং অভিমান তো ছিলোই, তাছাড়া গানের কথাগুলো আমাকে ভীষণ টেনেছে। অবশেষে জিয়ার ইচ্ছেশক্তি এবং চমৎকার সুরের কারণে সময় বের করে গানটি গাইলাম।

অ্যালবামটির সবগুলো গানের সুরকার জিয়া খান বলেন, ‘সংগীতাঙ্গনে আমি অনেক বছর ধরেই কাজ করছি। এই সময়ে অনেকের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। আমার দীর্ঘদিনের স্বপ্ন ছিল বাচ্চু (আইয়ুব বাচ্চু) ভাই আমার সুরে একটি গান গাইবেন। নয় বছর ধরে চেষ্টা করেছি। বাচ্চু ভাই অবশ্য আমাকে সব সময় আশ্বাস দিয়ে আসছিলেন। অবশেষে তা বাস্তবে করতে পেরেছি। আমি কৃতজ্ঞ বাচ্চু ভাইয়ের কাছে।

‘কেউ কারও নয়’ অ্যালবামে আইয়ুব বাচ্চু ছাড়া যেসব শিল্পীর গান থাকছে তাঁরা হলেন বালাম, কৌশিক হোসেন তাপস, কোনাল, জিয়া খান এবং ভারতের রূপম ইসলাম রাঘব চ্যাটার্জি

আরও জানুন » আজীবন সম্মাননা পেলেন ফেরদৌসী রহমান »

Comments

comments