আগের যে কোন iOS যন্ত্রের তুলনায় সব চেয়ে দ্রুততম WiFi প্রযুক্তি থাকছে iPhone 6 এ

0
737
iphone-3gs-wifi-hotspot-app-i5
Print Friendly, PDF & Email

এবারের আইফোন এর নতুন ডিভাইস এ ব্যাবহার হবে উন্নত মানের এবং আগের চেয়ে দ্রুত গতি সম্পন্ন ওয়াইফাই চিপ। আমরা আরও শুনতে পাচ্ছি যে, অ্যাপেল কোম্পানি আইফোন-৬ এ বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে।

iPhone6 fastest wifi device of Apple ever

কিছু দিন আগে আমরা শুনতে পেরেছি যে, কোয়ান্টাম ডটস নাম এর টেকনোলজি ব্যাবহার করা হবে নতুন এই আইফোন এ। এই টেকনোলজি ব্যাবহার এর ফলে ব্যাবহারকারীরা আরও আকৃষ্ট হবেন আই ফোন এর ডিসপ্লে এর প্রতি। এছাড়াও এবারের আই ফোন এর ডিসপ্লে আগের অন্যান্য আইফোন এর তুলনায় আকারে বড় হবে। এর সাথে কালার রিপ্রডাকশনও উন্নত করা হয়েছে যার ফলে ব্যাবহারকারীরা আগের তুলনায় আরও পরিষ্কার এবং স্বচ্ছ ভাবে ভিডিও দেখতে পারবেন।

এবারের আইফোন-৬ এর ওয়াইফাই স্পীড হবে অন্যান্য যে কোনো অ্যাপেল যন্ত্রের তুলনায় অনেক দ্রুত গতির।

গত সোমবার BroadCom ঘোষণা করে যে, আইফোন-৬ এ ওয়ারলেস সিস্টেম ব্যাবহার করা হবে BroadCom BCM4354 চিপ। এর আগেও অ্যাপেল এর অনেক যন্ত্র, যেমন- ম্যাক, আই-প্যাড, আইফোন এ ওয়ারলেস প্রযুক্তি BroadCom এর চিপ ব্যাবহার করা হয়েছে। কিন্তু এবারের BroadCom হবে আগের থেকে দ্রুততম যা আই ফোন-৬ ব্যাবহারকারীদের দিবে নতুন অভিজ্ঞতা।

আইফোন সিরিজ এর এই নতুন যন্ত্রে থাকছে, মাল্টিপল ইনপুট এবং মাল্টিল আউটপুট বা মিমো প্রযুক্তি। গত বছর প্রথম বারের মত আইপ্যাড-এয়ার যন্ত্রে এই মিমো প্রযুক্তি (মাল্টিপাল ইনপুট এবং মাল্টিপাল আউটপুট) ব্যাবহার করা হয়েছিলো। যারা আইপ্যাড-এয়ার যন্ত্রটি ব্যাবহার করেছেন তারাই এই মিমো সম্পর্কে ভালো অভিজ্ঞতা অর্জন করেছে। BroadCom উল্লেখ করেছে যে, এই নতুন চিপটির ওয়ারলেস পারফরম্যান্স আগের থেকে দ্বিগুন গতি সম্পন্ন হবে। তার মানে আপনি আগের থেকে দ্বিগুন গতিতে ভিডিও এবং মিউজিক ডাউনলোড করতে পারবেন। এর সাথে আপলোড স্পীডও পাবেন আগের তুলনাই দ্বিগুন, ওয়াইফাই রেঞ্জও বাড়ানো হয়েছে এবং ব্যাটারি ব্যাবহার ও হবে কম।

কিছু দিন আগে এক গবেষণাই জানা গিয়েছে যে, আগামি ২০১৮ তে আমরা ওয়াইফাই নির্ভর হয়ে যাব। যার ফলে সকল কাজই করব আমরা ওয়াইফাই দ্বারা। যার জন্য এখন আমরা Mobile Carrier ব্যাবহার করছি।

iPhone-6 wireless charging technology

BroadCom এর এই নতুন চিপ এর আকর্ষণীয় দিক হচ্ছে, ওয়ারলেস চার্জিং। অর্থাৎ, আপনি আপনার আইফোন-৬ কে চার্জ করতে পারেবন কোন তার এর সাহায্য ছাড়াই।

আরও জানুন » ম্যাক অপারেটিং সিস্টেম এ ছড়িয়ে পড়ছে ভাইরাস আরও দ্রুত গতিতে »

 

Comments

comments