মায়ের হাসি

0
220
মায়ের হাসি
মায়ের হাসি
Print Friendly, PDF & Email

মায়ের হাসি

 – আমিনুল ইসলাম মামুন

আকাশের গায় গোলাপ হাসে

সেই হাসি সব দুখ ভুলে দেয়

মনের যত দাগ তুলে নেয়

দু’চোখ জুড়ে মিষ্টি রেখা

দিবস নিশি ভাসে।

উঠোন জুড়ে বাগান জুড়ে

ভাসছে হাসি ঘোমটা মুড়ে

বলতে পারো-

এমন হাসি কার?

আমার প্রিয় মা’র।

আরও জানুন » চন্দ্রকান্তি »

লেখাটি আপনার কেমন লাগলো তা আমাদেরকে অবশ্যই জানাবেন। আপনার মতামত আমাদের কাছে খুবই মূল্যবান। আপনি যদি আপনার নিজের লেখা কবিতা, গল্প, প্রবন্ধ বা অন্য যেকোনো বিষয় বাঙালিয়ানা Magazine এ প্রকাশ করতে চান, তবে আমরা অত্যন্ত আনন্দের সাথে আপনার লেখা প্রকাশে সচেষ্ট হব । আগ্রহীদের এই ইমেইল ঠিকানায় bangalianamagazine@gmail.com যোগাযোগের জন্য আমন্ত্রণ জানানো হল । Copy করা কোন লেখা পাঠাবেন না। দয়া করে আপনাকে নিশ্চিত করতে হবে যে, আপনার পাঠানো লেখাটি অনলাইনে আগে কোথাও প্রকাশিত হয়নি। যদি অনলাইনে আগে অন্য কোথাও আপনার লেখাটি প্রকাশিত হয়ে থাকে, তাহলে আমরা সেটা প্রকাশ করতে পারব না। আমরা অরাজনৈতিক, অসাম্প্রদায়িক এবং নিরপেক্ষ।
বিঃ দ্রঃ লেখাটি কোনরকম পরিমার্জন ব্যতিরেকে সম্পুর্ণ লেখকের ভাষায় প্রকাশিত হল। লেখকের মতামত, চরিত্র এবং শব্দ-চয়ন সম্পুর্ণই লেখকের নিজস্ব । বাঙালিয়ানা Magazine প্রকাশিত কোন লেখা, ছবি, মন্তব্যের দায়দায়িত্ব বাঙালিয়ানা Magazine কর্তৃপক্ষ বহন করবে না।

আমিনুল ইসলাম মামুন ১৯৭৭ সালের ৮ সেপ্টেম্বর লক্ষ্মীপুর জেলাধীন রামগঞ্জ থানার পূর্ব বিঘা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ভ্রমণ তার শখের মধ্যে অন্যতম। তিনি ছড়া, কবিতা, ছোটগল্প, উপন্যাস, অনুবাদ, প্রবন্ধ, ফিচার, গান, গ্রন্থালোচনা প্রভৃতি বিষয়েই লিখছেন। তিনি সাহিত্য শিল্প ও সংস্কৃতি বিষয়ক ম্যাগাজিন তুষারধারা’র সম্পাদক।

Comments

comments