ভিন্ন রকমের রেসিপি পাউরুটির হালুয়া

0
526
পাউরুটির হালুয়া রেসিপি
পাউরুটির হালুয়া রেসিপি
Print Friendly, PDF & Email

আমরা সাবাই প্রিয়জনদের নতুন কোন রেসিপি রান্না করে খাওয়াতে পছন্দ করি। আর এর জন্য নতুন কোন সুযোগের অপেক্ষায় থাকি। ভিন্ন স্বাদের সুস্বাদু মজাদার পাউরুটি হালুয়া প্রিয়জনদের মুখে হাসি ফোটাতে যার কোন তুলনা নেই। আসুন জেনে নেই সুস্বাদু মজাদার পাউরুটির হালুয়া প্রস্তুত প্রণালী সম্পর্কে-

উপকরণ-

» পাউরুটি ৮-৯ টুকরা

» ডিম টি

» এলাচি টি

» দারুচিনি টি

» তরল দুধ কাপ

» চিনি টেবিল চামচ বা স্বাদমত

» কাঠবাদাম কুচি টেবিল চামচ

» ঘি টেবিল চামচ (ভাজার জন্য যতটুকু লাগে)

» ফিলো শিট থেকে টি (যে কোনো সুপারশপে হিমায়িত খাবারের অংশে পাবেন)

» চেরি ফল সাজানোর জন্য

প্রস্তুত প্রণালি-

» দুধ, চিনি ও ডিম এক সাথে ফেটে নিয়ে জ্বাল দিয়ে নিতে হবে। পাউরুটির চারপাশের কালো অংশ ছুরি দিয়ে কেটে ফেলে দুই ভাগ করে নিতে হবে। ফ্রাইপ্যানে হালকা ঘি দিয়ে রুটিগুলো বাদামি করে ভেজে তুলে নিতে হবে। দুধের মধ্যে পাউরুটিগুলো ভিজিয়ে রাখতে হবে।

» এবার আরেকটি পাত্রে ঘি, বাদাম, এলাচি ও দারুচিনি দিয়ে চুলায় দিয়ে, একটু ভেজে রুটি ও দুধের মিশ্রণটি ঢেলে দিতে হবে। নেড়ে পাউরুটির টুকরাগুলো এমন ভাবে ভেঙে দিন….যেন  দলা দলা না হয়ে থাকে। এখন অনবরত নেড়ে হালুয়া আঠালো হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রয়োজনে আরও একটু ঘি দিয়ে দিতে পারেন।

» হালুয়া হয়ে গেলে নামিয়ে নিতে হবে। এবার ফিলো শিট চারকোনা করে কেটে কাপ কেক বানানোর মোল্ডে কাপের মত বসিয়ে নিতে হবে। ওভেনে দিয়ে ১৭০ ডিগ্রি সেলসিয়াস তাপে ৫-৭ মিনিট অথবা বাদামি হওয়া পর্যন্ত রান্না করে নিতে হবে।

» বাদামি হওয়া ফিলো শিটের মধ্যে চামচের সাহায্যে হালুয়া ভরে নিতে হবে। এবার নিজের ইচ্ছে মত চেরি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন প্রিয় সবাইকে।

আরও জানুন » ব্রাউনী পুডিং – রেসিপি »

Comments

comments