পুরুষদের বিশ্ব বিখ্যাত ৫টি সুগন্ধি

0
330
পুরুষদের বিশ্ব বিখ্যাত ৫টি সুগন্ধি
Print Friendly, PDF & Email

আপনার চারপাশের পরিবেশকে সুন্দর করতে একটু মিষ্টি নরম গন্ধের সুগন্ধি ব্যবহার করা যেতে পারে। সুগন্ধি ব্যবহার ছেলেদের সুরুচির পরিচয় দেয় এবং সুগন্ধি প্রত্যেক মানুষের ব্যক্তিত্ব প্রকাশ করে। যে যার ব্যক্তিত্ব অনুযায়ী সুগন্ধি ব্যবহার করে থাকেন। সুগন্ধি পাগল পুরুষদের জন্যই বিশ্বের বিখ্যাত ৫টি মেনজ পারফিউম নিয়ে এবারের বিষয়…

আসলে প্রত্যেক মানুষের ক্ষেত্রেই নির্দিষ্ট করে বলা কঠিন যে কখন কোন সুগন্ধির ফ্লেভার আপনার ও আপনাদের ভালো লাগছে। তারপরও বাজারজাত, বিক্রীত, আলোচিত, দাম ও বয়স ইত্যাদি বিবেচনা করে বিশ্বের বিখ্যাত ৫টি সুগন্ধি নিয়ে আজকের লেখা-

১৯৯৬ সালে বাজারজাত হওয়া আকুয়া সুগন্ধিটি ২০১১ সালে আমেরিকার বেস্ট সেলার হিসেবে একচেটিয়া বাণিজ্য করেছে। বিশ্বের অধিকাংশ বিখ্যাত ব্যাক্তির প্রথম পছন্দ হচ্ছে আকুয়া ডি জিও। তাই ছেলেদের ক্ষেত্রে প্রথমেই বলতে হয় আকুয়া ডি জিও ইউ জোর্জিও আরমানি। সুগন্ধিটির বিশেষত্ব হলো এর ঘ্রাণ মেয়েদের প্রবলভাবে আকর্ষণ করে। অনেকটা নিকোটিন ফ্লেভারের আকুয়া ডি জিওর দামও আকাশছোঁয়া।

ছেলেদের আকুয়া ডি জিও সুগন্ধি এর পরের অবস্থান রয়েছে অবসেশন (ইউ কেলভিন ক্লেইন)। ১৯৮৬ সালে প্রথম বাজারে আসা অবসেশন সুগন্ধিটি বয়স্ক পুরুষদের কাছে অধিক পছন্দনীয়। অবসেশনের বর্তমান বাজারমূল্য ১০০ ইউএস ডলার।

বাজারজাতের প্রথমে ওয়ান মিলিয়নের খুব বেশি ব্র্যান্ডভ্যালু না থাকলেও ২০০৮ সালে ওয়ান মিলিয়নে গোল্ডেন ফ্রেগন্যান্স সংযুক্ত হওয়ার পর থেকে পৃথিবীব্যাপী সর্বাধিক বিক্রীত সুগন্ধির মধ্যে অন্যতম। বিশ্বের সবচেয়ে আলোচিত হওয়া ও ব্যবহৃত হওয়া সুগন্ধি ওয়ান মিলিয়ন। ওয়ান মিলিয়ন এর গন্ধটা মন মাতানো আর দামে কিছুটা কম।

জার্মানিতে তৈরি বস ব্র্যান্ডের সুগন্ধি ছেলেদের জন্য সত্যি বসের মতোই। বিশ্বের প্রতিটি দেশেই কমবেশি বসের সুগন্ধি পাওয়া যায়। জার্মানিতে তৈরি বসই সর্বাধিক ৭টি ফ্লেভারে পাওয়া যায় এরা হলো অরেঞ্জ ম্যান, সিলেকশন, সোল, পিউর, কালেকটরস এডিশন, বটলড ও বটলড নাইট সুগন্ধি।

পুরুষদের জন্য সুগন্ধির মধ্যে আজজারোর অবস্থান বিশ্বের সেরা পাঁচে রয়েছে। এর মধ্যে আজজারো ক্রোম ইউ আজজারো লরিস। মেন্স সুগন্ধির সেগমেন্টের ডাভিডফের কথা বলতেই হয়। দুটি ফ্লেভারের ডাভিডফ বাজারজাত করা হয়। একটি ডাভিডফ কুল ওয়াটার অন্যটি ডাভিডফ হট ওয়াটার, এই দুই ধাঁচের ফ্লেভার রয়েছে। প্যারিসের দুনিয়া মাতানো সুগন্ধির বিশেষত্ব হলো লাগানোর পরে খুবই সতেজ একটি অনুভূতি হয়, যা প্রায় ১০ ঘণ্টা পর্যন্ত স্থায়ী হয়। বিশ্বের প্রায় ৯০টি দেশের নামিদামি আউটলেটগুলোতে দেখা মেলে আজজারো সুগন্ধিটির। তবে অনেক বিখ্যাত পুরুষই আরো একটি সুগন্ধি ব্যবহার করে থাকেন। নাম ব্লু জিন্স ইউ ভাসার্সি

ভিক্টোরিয়া সিক্রেট, বাথ এন্ড বডি ওয়ার্ক্স, দ্যা বডি শপ হচ্ছে অতি পরিচিত ও জনপ্রিয় কিছু ব্র্যান্ডের নাম যারা সুগন্ধির জন্য বিখ্যাত। সুগন্ধি গুলো এখনো আমাদের দেশে সচরাচর পাওয়া যায় না, কিনতে চাইলে অনলাইনে অর্ডার দিতে হবে।

Comments

comments