এবার ঈদে পাঞ্জাবি কেনার টুকিটাকি ৮ টি কৌশল

0
192
ঈদে পাঞ্জাবি কেনার টুকিটাকি ৮ টি কৌশল
Print Friendly, PDF & Email

ঈদে সব পুরুষের জন্যই অন্তত একটি পাঞ্জাবি কেনা হয়। নানা বয়সের ক্রেতার কথা মাথায় রেখে ঈদের সংগ্রহ সাজাতে হয় ডিজাইনারদের। তাই ঈদে ঐতিহ্যগত পাঞ্জাবির পাশাপাশি অল্পস্বল্প কারুকাজ করা পাঞ্জাবি থাকছে। পাঞ্জাবি কেনার আগে কিছু কৌশল মনে রাখুন। দেখবেন অন্যান্য বছরের চেয়ে ঝামেলা ছাড়াই চমৎকার একটি পাঞ্জাবি কিনে ফেলেছেন। আপনার জন্য সঠিক পাঞ্জাবী বাছাই  করার কৌশল-

১. ছোটদের পাঞ্জাবি

বিভিন্ন ফ্যাশন হাউজ বড়দের ডিজাইনের সাথে মিলিয়ে ছোটদের পাঞ্জাবি তৈরি করেছে। এতে বাবা-ছেলে একই পাঞ্জাবি নিতে পারেন। যা আপনার ঈদ আনন্দে যোগ করবে অন্যরকম আনন্দের ছোয়া। ছোটদের পাঞ্জাবি বাছাই এর ক্ষেত্রে রঙের দিকটাও খেয়াল রাখুন।

২. তরুণদের পাঞ্জাবি

নরমাল কলার, বেন্ড কলার, শেরওয়ানি কাটের পাঞ্জাবি ফিটনেসের উপর ভিত্তি করে রেগুলার ফিটের পাশাপাশি স্লিমফিট পাঞ্জাবি তরুণদের জন্য মানানসই। তরুণদের প্রাধান্য পায় সাদা, নীল, লাল, মেরুন, বেগুনি, বাদামিসহ বিভিন্ন রং। তবে এবার যেহেতু গরম পড়ার সম্ভাবনা রয়েছে চাইলে হালকা রঙের সুতির পাঞ্জাবি বেছে নিতে পারেন।

৩. বয়স্কদের পাঞ্জাবি

বয়স্কদের জন্যে বেছে নিতে পারেন চিরাচরিত সাদা রঙের পাঞ্জাবি। তবে একদম সাদামাটা না হয়ে সাদা পাঞ্জাবির মধ্যে সাদা কাজ নেওয়া যেতে পারে। লম্বা ঝুলের পাঞ্জাবিই বয়স্কদের মানায় ভাল।

৪. হুট করে কিনবেন না

একটি পাঞ্জাবি কেনার আগে পরিষ্কার ধারণা নিন। বেশ কিছু ফ্যাশন হাউজ গুলোতে ঘুরে দেখে নিন পাঞ্জাবির দাম, মান সম্পর্কে জেনে নিন। তারপর ধীরে সুস্থে আপনার ঈদের পাঞ্জাবিটি কিনুন

৫. নির্দিষ্ট পাঞ্জাবির দোকান

শুধু ঈদ এসেছে বলেই কিছু দোকানে পাঞ্জাবি বিক্রয় হয়। এদের মূল লক্ষ্য থাকে প্রচুর মুনাফা করা কেননা এরা এই এক মাসেই ব্যবসা করার লক্ষ্য নিয়ে এসেছে। এইসব দোকান এড়িয়ে চলতে পারলে ভাল। কেননা এদের পাঞ্জাবির মান খুব একটা ভাল হবে না, সাথে আপনাকে গুনতে হবে অতিরিক্ত টাকা। সারাবছর ধরেই যে হাউজ গুলো পাঞ্জাবি বিক্রি করে থাকে, এইসব দোকান বেছে নিন।

৬. সাধারণ পাঞ্জাবি

ঈদকে মাথায় রেখে আমরা একটু বেশি কারুকাজ করা, বর্ণিল পোশাক বেছে নিই। আর এই পাঞ্জাবি গুলো শুধুমাত্র কোন উৎসব বা অনুষ্ঠান এলেই বের করা হয়, অন্য সময়ে পরলে বেমানান লাগে। সেজন্য এমন একটি পাঞ্জাবি বেছে নিতে হবে যেটি খুব সাধারণ না আবার খুব বেশি বাহারি রঙচঙের ও নয়।

৭. কেনাকাটায় বন্ধু-বান্ধব

খুব কাছের দু একজন বন্ধু নিয়েই পাঞ্জাবি কিনতে যাওয়াটা ভাল। অনেকে মনে করে বন্ধু-বান্ধব নিয়ে কেনাকাটা করাটাই বুঝি ভাল। হ্যাঁ, এটি আনন্দদায়ক তবে অনেক বন্ধু একসাথে থাকলে বেশিরভাগ সময়েই এরা মজা করার মানসিকতায় থাকে। এইসময় কোন পাঞ্জাবিটি আপনাকে ভাল লাগছে, তারা ঠিকঠাক বেছে নিতে পারবে নাকি সেটি নিয়ে আছে সংশয়।

৮. নিজের পছন্দ

আপনার যদি কয়েকটি পাঞ্জাবি পছন্দ হয় আর সবগুলোই গায়ে দিয়ে দেখতে থাকেন তবে তার মাঝে থেকে একটি পাঞ্জাবি বেছে নেয়াটা কষ্টসাধ্য। এক্ষেত্রে কয়েকটি পাঞ্জাবি থেকে কমিয়ে ৩-৪ টিতে নামিয়ে আনুন। সম্ভব হলে দুইটিতে। এবার এই দুইটি পাঞ্জাবির মধ্যে বিচার করে দেখুন। সহজে এর মধ্যে থেকে একটি পাঞ্জাবি বেছে নিতে পারবেন।

প্রতি বছর ঈদ আমাদের আনন্দের ছোয়ায় ও নানা রঙের নতুন পোশাকের সাজিয়ে তোলে। তাই পোশাকে চাই স্বাচ্ছন্দ্যের ছোয়া। তাই এবারের ঈদে দেখে শুনে যাচাই করে কেনাকাটা করুন।

আরও জানুন » ফ্যাশন জগতের টুকটাক ১১টি কৌশল »

Slider-Panjabi-01

Comments

comments